মালদ্বীপ প্রবাসী সিকান্দারকে বিমান টিকিট হস্তান্তর

:: মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ প্রতিনিধি ::
প্রকাশ: ৯ মাস আগে

এবার আরেকজন গুরুতর অসুস্থ মালদ্বীপ প্রবাসী বাংলাদেশি পেল দেশে ফেরার বিমান টিকিট।

গুরুতর অসুস্থ প্রবাসী বাংলাদেশী কর্মী সিকান্দার শেখকে দেশে ফিরতে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে সোমবার (১৮ সেপ্টেম্বর) একটি এয়ার টিকিট হস্তান্তর করেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

এ সময় মিশনের কাউন্সেলর (শ্রম) মো. সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

জানা যায়, সিকান্দার শেখের বাড়ি ফরিদপুর জেলার চর ভদ্রাসন উপজেলায়।

সিকান্দার শেখ কিছুদিন আগে আইল্যান্ডে গাছ থেকে পড়ে যান ও গুরুতর আঘাত পান। উন্নত চিকিৎসার জন্য তার দ্রুত দেশে ফিরে যাওয়া প্রয়োজন হলে হাইকমিশনার অফিসে যোগাযোগ করেন। মালদ্বীপে হাইকমিশন দেশে ফিরে গিয়ে উন্নত চিকিৎসার জন্য বিমান টিকিটের ব্যবস্থা করে।

আরও পড়ুন: মালদ্বীপে অসুস্থ প্রবাসীকে দেয়া হলো দেশে ফেরার বিমান টিকিট

এর আগে, রোববার (১৭ সেপ্টেম্বর) ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে গুরুতর অসুস্থ প্রবাসী বাংলাদেশি শ্রমিক মাইন উদ্দিনকে দেশে ফিরে যাওয়ার জন্য একটি বিমান টিকিট দেওয়া হয়। মাইন উদ্দিনের বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলায়।

মাইন উদ্দিন কিছুদিন আগে হৃদরোগে আক্রান্ত হন। উন্নত চিকিৎসার জন্য তার দ্রুত দেশে ফিরে যাওয়া প্রয়োজন।

প্রসঙ্গত, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সহযোগিতায় মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন প্রায়ই এ ধরনের উদ্যোগ নেয়। এর আগে গত মে মাসে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে দীর্ঘদিন ধরে অসুস্থ ও বেকারত্বের কারণে অর্থনৈতিক সংকটে দেশে যেতে না পারায় প্রবাসী বাংলাদেশি কর্মী ফকির মোহাম্মদ ইলিয়াসকে দেশে ফিরে যাওয়ার জন্য বিমানের টিকিট হস্তান্তর করা হয়।

 

মালদ্বীপ/ মোহাম্মদ মাহামুদুল/ ১৮ সেপ্টেম্বর ২০২৩ ইং।