মালদ্বীপে হ্যান্ডবলের নতুন দায়িত্বে বাংলাদেশি আমজাদ

:: মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ প্রতিনিধি ::
প্রকাশ: ৮ মাস আগে

২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত মালদ্বীপ জাতীয় হ্যান্ডবল দলের কোচের দায়িত্ব পালন করেছেন বাংলাদেশের আমজাদ হোসেন। তিন বছর বিরতি দিয়ে আবারও মালদ্বীপে নিলেন বড় দায়িত্ব।

শুক্রবার (৬ অক্টোবর) ডেভেলপমেন্ট প্রজেক্ট ডিরেক্টর হিসেবে চার বছরের চুক্তিতে দেশটিতে এলেন লাল সবুজ দলের ৪৫ বছর বয়সী সাবেক খেলোয়াড়।

এই বাংলাদেশি খেলোয়াড়কে মালদ্বীপের আন্তর্জাতিক বিমানবন্দরে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মালদ্বীপের বিশিষ্ট ব্যাবসায়ী দিদারুল আলম ভূইয়া, মালদ্বীপ সাংবাদিক ইউনিটির সিনিয়র সহ সভাপতি মাহামুদুল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ কাদেরসহ প্রবাসী বাংলাদেশী এবং স্থানীয় মালদ্বীভিয়ান নাগরিকরা।

বলা চলে, মালদ্বীপের হ্যান্ডবল বদলে দিয়েছেন বাংলাদেশের আমজাদ। ২০১৫-১৯ পর্যন্ত মালদ্বীপের হ্যান্ডবলে প্রধান কোচের দায়িত্বে ছিলেন আমজাদ। পদবি প্রধান কোচ হলেও মালদ্বীপের হ্যান্ডবলের সব কিছুই তার হাত ধরে শুরু। খেলোয়াড় তৈরি করা, কোচদের ট্রেনিং দেওয়া, রেফারি প্রশিক্ষণ এর পাশাপাশি আবার আন্তর্জাতিক যোগাযোগ।

এবার বিশেষ করে তৃণমূলে কাজ করবেন আমজাদ। এর জন্য মাসিক আড়াই হাজার ডলার বেতন ছাড়াও খাবার, আবাসিক সুবিধা ও বছরে দেশে ফেরার তিনটি টিকিট পাবেন।

নতুন করে মালদ্বীপে দায়িত্ব পেয়ে আমজাদ উচ্ছ্বসিত। তিনি বলেন, নতুন দায়িত্ব পেয়ে ভালো লাগছে। আগে মালদ্বীপে জাতীয় দল নিয়ে কাজ করেছি। এবার বয়সভিত্তিক দল নিয়ে কাজ করবো। উদীয়মানদের শেখানোর সুযোগ পেয়ে আমি আসলেই খুশি।