বিশ্বকাপ দলে নেই তামিম ইকবাল

:: স্পোর্টস ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৯ মাস আগে

ওয়ানডে দলের সাবেক অধিনায়ক তামিম ইকবালকে বাদ দিয়েই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কোমরের চোটে এখনো ফুলফিট হতে পারেননি তিনি। তার পরিবর্তে বিশ্বকাপ বহরে যুক্ত করা হয়েছে মোহাম্মদ নাঈম শেখকে। অনেক নাটকীয়তার পর বিশ্বকাপ টিকিট পেয়ে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদও।

১৫ সদস্যর দলকে যথারীতি নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান।

আজ মঙ্গলবার বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় ওয়ানডের মাঝ ইনিংস বিরতির সময় বিসিবি তাদের সোশ্যাল মিডিয়ায় বিশ্বকাপ দল ঘোষণা করবে।

তামিম যে বিশ্বকাপ দলে থাকছেন না, সেটা মোটামুটি গতকাল রাতেই নিশ্চিত হয়ে যায়। অস্ট্রেলিয়া থেকে ফিরে প্রধান কোচ চন্ডিক হাথুরুসিংহে যান গুলশানে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায়। অধিনায়ক সাকিব আল হাসানও সশরীরে যোগ দেন সেই মিটিংয়ে। সেখানেই আলোচনা হয়, আনফিট তামিমকে বিশ্বকাপ দলে রাখা না রাখার ব্যাপারে।

তামিম ইকবাল দীর্ঘদিন কোমরের ইনজুরিতে ভুগছেন। ওই ইনজুরি কাটিয়ে বিশ্বকাপ খেলার মিশনে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে খেলেছেন তিনি। সেখানে ৪৪ রানের ইনিংস খেলে দলকে আশা দিলেও ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানান যে, কোমরের অস্বস্তি কাটেনি তার। বিষয়টি তিনি ম্যাচ শেষে টিম ম্যানেজমেন্টকে জানান। বিশ্বকাপ দলে নিলেও পুরোটা খেলতে পারবেন কিনা শঙ্কার কথা জানান। এরপরই কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান বিশ্বকাপ দলে ‘আনফিট’ ক্রিকেটার নেওয়ার বিষয়ে আপত্তি তোলেন।

মঙ্গলবার তৃতীয় ওয়ানডে চলাকালীন বিসিবি সভাপতি পাপন বৈঠকে ডাকেন সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজাকে। নানান পক্ষের সঙ্গে বৈঠক করে বিসিবি থেকে শেষ পর্যন্ত তামিম ইকবালকে বিশ্বকাপ দলে না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।