বিধবা মাকে চিরকুমার বীর মুক্তিযোদ্ধার সঙ্গে বিয়ে দিলেন ছেলে

:: পা.রি. রিপোর্ট ::
প্রকাশ: ১১ মাস আগে
বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়া মীনা বেগম ও মুক্তিযোদ্ধা মো: নূরুল হক

নিজের বিধবা মাকে (৫৫) চিরকুমার বীর মুক্তিযোদ্ধার (৮০) সঙ্গে বিয়ে দিয়ে অনন্য নজির সৃষ্টি করেছেন ছেলে মো. জাহাঙ্গীর হোসেন।

ময়মনসিংহের নান্দাইল শহীদ স্মৃতি আদর্শ কলেজের শিক্ষার্থী জাহাঙ্গীর।

এ ঘটনায় প্রশংসায় ভাসছেন জাহাঙ্গীর ও বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়া দুই পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে নান্দাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে ক্ষুদ্র পরিসরে আনুষ্ঠানিকতার মাধ্যমে বিয়ে সম্পন্ন হয় জাহাঙ্গীরের মা মীনা বেগম ও মুক্তিযোদ্ধা মো: নূরুল হকের।

এ সময় স্থানীয় কয়েকজন মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ দুই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বর নূরুল হক সরকারের দেওয়া ‘বীরনিবাসে’ কনেকে নিয়ে যান।

বিয়েতে উপস্থিত সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মাজহারুল হক ফকির এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দেড় লাখ টাকা দেনমোহরে দুই পরিবারের সম্মতিতে এই বিবাহ সম্পন্ন হয়েছে। আমার কাছে এই ঘটনাটি একটি ইতিহাস। আমি নিজে এই ইতিহাসের সাক্ষী। দোয়া করছি আল্লাহ যেন তাদের শান্তিতে রাখেন।

মীনা বেগমের বড় ছেলে জাহাঙ্গীর হোসেন স্থানীয় সাংবাদিকদের জানান, বাবা জীবিত থাকা অবস্থাতেই নূরুল হকের সঙ্গে আমাদের পরিবারের পরিচয় ছিল। তিনি আমাদের পরিবারের একজন অভিভাবকও ছিলেন। এরই মাঝে প্রায় সাত বছর আগে বাবা মারা যাবার পর মা খুব একা হয়ে যায়। এই অবস্থায় মায়ের একাকিত্ব কাটাতে নূরুল হক সাহেবের সঙ্গে মায়ের বিয়ে দিয়েছি। এতে স্থায়ীভাবে আরেকজন বাবা পেলাম।

বীর মুক্তিযোদ্ধা নূরুল হক সাংবাদিকদের বলেন, ‘জীবন তো শেষ হয়ে গেছে আর কয়দিনই বাঁচব। ইচ্ছা ছিল বিয়ে করব না। কিন্তু পরিবার ও সহযোদ্ধাদের অনুরোধে বিয়েতে রাজি হয়েছি।