পতাকা বৈঠকের পর ছাগল ফেরত দিল বিএসএফ

:: পা.রি. ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৪ মাস আগে

খাবারের খোঁজে বাংলাদেশ থেকে ভারতে চলে গিয়েছিল তিনটি ছাগল। বোবা প্রাণীগুলো জানত না তাদের ওপারে যাওয়া মানা। ধরা পড়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে।

ছাগল তিনটিকে ফেরত পেতে বিএসএফ’র সঙ্গে পতাকা বৈঠক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৈঠকের পর প্রাণীগুলোকে ফেরত দেয় ভারতীয় জওয়ানরা।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে দিনাজপুরের হিলি সীমান্তের ৬ নম্বর বিজিবি পোস্টে সীমান্তের শূন্য রেখায় বিএসএফের উপপরিদর্শক (এসআই) রাজেস বালুদাহ ও বিজিবির আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার ফজলুর রহমান পতাকা বৈঠকের মাধ্যমে ছাগলগুলো বাংলাদেশের অভ্যন্তরে আসে।

পরে ছাগলের মালিক চায়না বেগমকে বুঝিয়ে দিতে স্থানীয় কাউন্সিলর রফিকুল ইসলামের হাতে প্রাণীগুলো তুলে দেওয়া হয়।

ছাগলের মালিক চায়না বেগম হিলির ধরন্দা এলাকার বাসিন্দা। তিনি জানান, গত সোমবার (১২ ফেব্রুয়ারি) ছাগল তিনটি খাবারের খোঁজে বাসা থেকে বের হয়ে যায়। পরে অনেক খোঁজাখুঁজির পর ভারতে চলে গেছে জানতে পেরে বিজিবি সদস্যদের বিষয়টি জানান তিনি। চায়না বেগম বলেন, বিজিবি আজ পতাকা বৈঠকের মাধ্যমে আমার ছাগলগুলো ফিরিয়ে এনেছে।

হাকিমপুর হিলি পৌরসভার ১ নম্বর ধরন্দা ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম বলেন, ছাগল তিনটি চায়না বেগমের হাতে তুলে দেওয়া হয়েছে।

এ বিষয়ে হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার ফজলুর রহমান বলেন, চায়না বেগমের ছাগলগুলো ভারতে চলে গেলে বিএসএফ জওয়ানরা সেগুলোকে নিজেদের হেফাজতে রাখে। আজ তাদের সঙ্গে কথা বলে প্রাণীগুলোকেত ফিরিয়ে এনে স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে মালিকের কাছে পৌঁছে দেওয়া হয়েছে।