টং দোকানে সাকিব আল হাসান

:: পা.রি. ডেস্ক ::
প্রকাশ: ১২ মাস আগে
বন্ধুর সাথে টং দোকানে বসে সাকিব আল হাসান । ছবি : সংগৃহীত

সাধারণত তারকাদের মধ্যে একটি বিষয়ে খুব মিল পাওয়া যায়। তারা বিখ্যাত হওয়ার পর ভুলে যান তাদের নাড়ির টান। সাধারণ মানুষের মাঝে তাদের আর দেখা যায় না। এবারের ঈদে এই নিয়মের ব্যতিক্রম ঘটালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
জাতীয় দলের খেলা কিংবা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ব্যস্ততার কারণে সচরাচর পরিবারের সঙ্গে ঈদ উদযাপনের সুযোগ পান না সাকিব। সেই হিসেবে এবারের ঈদটা সাকিবের জন্য বিশেষ। নিজ গ্রাম মাগুরায় পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ কাটালেন তিনি।
সকালে সাকিব বাবার সঙ্গে মাগুরা শহরের নোমানী ময়দানে প্রধান ঈদের জামাতে নামাজ আদায় করেন। নামাজ শেষে উপস্থিত মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এরপর নিজ হাতে কোরবানি দেওয়া, টং দোকানে বন্ধুদের সঙ্গে আড্ডা, স্ত্রী শিশিরকে নিয়ে রিকশায় চড়ে ঘুরে বেড়ানো। সব মিলিয়ে এবারে ঈদুল আজহার প্রথম দিনে অন্যরকম ভূমিকায় হাজির হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তারকা খ্যাতি থাকলেও সাকিব ভিন্ন অন্যদের থেকে। মাগুরা গেলে সব সময়ের মতো বন্ধুদের সাথে আড্ডা কিংবা পাড়ার ছেলেদের সাথে ক্রিকেট খেলতে দেখা যায় তাকে। মাঝে মধ্যে তো নিজের পছন্দের বাইক নিয়েও ঘুড়ে বেড়ান।
২০১৭ সালের পরে এই প্রথম পরপর দুই ঈদ মাগুরাতে কাটালেন সাকিব। ঈদের ছুটি শেষ করে আফগানিস্তান সিরিজের জন্য আগামী ১ জুলাই দলীয় অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে সাকিবের।