চুমুর দৃশ্য শেষে ডেটল দিয়ে মুখ ধুয়ে নেন অভিনেত্রী

:: আনন্দধারা ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১২ মাস আগে

বলিউড অভিনেত্রী নীনা গুপ্তা। নব্বই দশকের গোড়ার দিকে ‘দিললাগি’ নামে একটি টিভি সিরিয়ালে কাজ করেছিলেন তিনি। সেখানে কো-স্টারকে চুমু খেতে হয়েছিল তাকে।

এ অভিজ্ঞতা তাকে ভেতর থেকে নাড়িয়ে দিয়েছিল। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছিল যে, শট শেষ করেই বাথরুমে গিয়ে ডেটল দিয়ে মুখ ধুয়েছিলেন এই অভিনেত্রী।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে শুটিংয়ের অভিজ্ঞতা জানিয়ে নীনা গুপ্তা বলেন— ‘অনেক বছর আগে আমি একটি সিরিয়াল করেছিলাম দিলীপ ধাওয়ানের সঙ্গে। সেখানে ভারতীয় টেলিভিশনের প্রথম ঠোঁটে ঠোঁট রেখে চুমুর দৃশ্য ছিল। বিষয়টি নিয়ে আমি খুবই চিন্তিত ছিলাম। আমি সারারাত ঘুমাতে পারিনি।’

‘আমার সহশিল্পী দেখতে সুন্দর ছিলেন। কিন্তু ও আমার বন্ধু ছিল না, তবে পরিচিত ছিল। আমি শারীরিক-মানসিকভাবে প্রস্তুত ছিলাম না। তারপরও নিজেকে কোনো মতে রাজি করিয়েছিলাম ওই দৃশ্যের জন্য। দৃশ্যটা শেষ হওয়ার পরই নিজের মুখ ডেটল দিয়ে ধুয়ে নিয়েছিলাম। যাকে আমি ভালোভাবে চিনি না, তাকে চুমু খাওয়াটা আমার জন্য খুব কষ্টকর ছিল।’ বলেন নীনা গুপ্তা।

চ্যানেল কর্তৃপক্ষ এই দৃশ্য দিয়ে সিরিয়ালের প্রচার করতে চেয়েছিলেন। কিন্তু ওই সময় সিরিয়াল মানেই ছিল সপরিবারে বসে দেখার মতো বিষয়বস্তু। তাই বিতর্কের জেরে শেষমেশ দৃশ্যটি বাদ দেওয়া হয়েছিল বলেও জানান নীনা গুপ্তা।