এক মিনিটে মেসির আয় ১৫৩ কোটি টাকা

:: স্পোর্টস ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৪ মাস আগে

লিওনেল মেসি যেখানে যান, খ্যাতি যেন সেখানেই হুমড়ি খেয়ে পড়ে। তার এই খ্যাতিকে কাজে লাগাচ্ছে বিজ্ঞাপনী প্রতিষ্ঠানগুলো। এবার এক মিনিটেই ১৫৩ কোটি টাকা আয় করতে চলছেন মায়ামি তারকা।

যুক্তরাষ্ট্রের এনএফএলের (ন্যাশনাল ফুটবল লিগ) চ্যাম্পিয়নশিপ ম্যাচ ‘সুপারবোল’। তারা মেসিকে দিয়ে একটি বিজ্ঞাপন করিয়েছে। ১ মিনিটের সেই বিজ্ঞাপনে অংশ নিয়ে ১ কোটি ৪০ লাখ ডলার (১৫৩ কোটি ৪৭ লাখ টাকা) আয় করবেন মেসি। নিউইয়র্ক টাইমসের বরাত দিয়ে খবরটি জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম লা নাসিওন।

সম্প্রতি মেসি মিশেলব আলট্রা নামে একটি বিয়ারের বিজ্ঞাপনে অংশ নিয়েছেন। এই ব্র্যান্ডের বিজ্ঞাপন আগামী ১১ ফেব্রুয়ারি লাস ভেগাসের অ্যালেজায়ান্ট স্টেডিয়ামে ন্যাশনাল ফুটবল লিগে (এনএফএল) সুপারবোলের বিরতির সময় দেখানো হবে। ৬০ সেকেন্ডের সেই ভিডিওর জন্যেই মেসি পেয়ে যাচ্ছেন বিপুল অঙ্কের অর্থ।

মিশেলব আলট্রার সঙ্গে জড়িত আছেন মেসির। প্রতিষ্ঠানটির সঙ্গে মেসির অংশীদারত্ব আছে। তারা সামাজিক যোগাযোগমাধ্যম পেজগুলোয় এরই মধ্যে মেসির বিজ্ঞাপনের একাধিক টিজার প্রকাশ করেছে। এর মধ্যে একটিতে দেখা যাচ্ছে, সাগরপাড়ে ড্রিবলিং করা মেসির খেলা মুগ্ধ হয়ে দেখছেন পর্যকটরা।

মেসিকে নিয়ে মিশেলব আলট্রার বিজ্ঞাপন বিভাগের সহসভাপতি রিকার্দো মার্কেস বলেন, ‘মেসিকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। মায়ামিতে যোগ দেওয়ার পর আমরা তার যে ক্ষমতা ও প্রভাব দেখেছি, তিনি এখন বিশ্ব ফুটবল ছাড়িয়ে সবকিছুতেই সাংস্কৃতিক আইকন। তিনি মাঠে যে শৈল্পিকতা নিয়ে হাজির হন, সেটা সব পেশাজীবীকে মাঠে নিয়ে আসে।’

উল্লেখ্য, মিশেলব আলট্রা সম্প্রতি বিজ্ঞাপনের জন্য বিশ্বের নামীদামি তারকাদের নিয়ে আসতে শুরু করেছে। গত বছর তাদের বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন টেনিস কিংবদন্তি সেরেনা উইলিয়ামস, যুক্তরাষ্ট্রের বিশ্বকাপজয়ী নারী ফুটবলার অ্যালেক্স মরগান, গ্র্যান্ড স্লামজয়ী বক্সার কানসেলো আলভারেজসহ ক্রীড়াজগতের বেশ কয়েকজন পরিচিত মুখ।