একুশে পদকপ্রাপ্ত বিজ্ঞানী ড. নূরুন নবীর সাথে যুক্তরাজ্য নির্মুল কমিটির সৌজন্য সাক্ষাৎ

::
প্রকাশ: ৯ মাস আগে

লন্ডন সফররত একুশে পদকপ্রাপ্ত বিজ্ঞানী লেখক গবেষক বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির উপদেষ্টা ড.নূরুন নবীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে যুক্তরাজ্য নির্মুল কমিটি ও সত্যবাণী পরিবার।

গত ১৩ সেপ্টেম্বর সৌজন্য সাক্ষাৎ ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

এ সময় ড.নূরুন নবী’র সহধর্মিনী ড. জিনাত নবী উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্য নির্মুল কমিটির সভাপতি, সত্যবাণী সম্পাদক সৈয়দ আনাস পাশা ও তার সহধর্মিনী সৈয়দা ফেরদৌসী পাশা কলির আয়োজনে তাদের লন্ডনের বাড়িতে এ উপলক্ষ্যে এক মতবিনিময় ও নৈশভোজ অনুষ্ঠিত হয়। এতে মুক্তিযুদ্ধের চেতনায় ও অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী সুধীজনরা অংশ নেন। মতবিনিময়ে মুক্তিযুদ্ধ থেকে শুরু অদ্যাবদি উগ্রবাদ ও দেশ বিরোধী অপশক্তির বিভিন্ন অপতৎপতা ও কৌশল নিয়ে আলোচনা হয়।

মতবিনিময়ে উঠে আসে স্বাধীনতা বিরোধীদের দেশবিরোধী অপপ্রচারের কৌশল বিশেষ করে যুক্তরাজ্য এবং আমেরিকায় উগ্রগোষ্টী পরিচালিত সামাজিক-সাংস্কৃতিক এবং চ্যারিটির ব্যানারে রাষ্ট্র বিরোধী অপতৎপরতা তাদের আন্দোলনের ধরন ইত্যাদি। নৈশভোজ আ্ড্ডায় প্রাধান্য পায় ইউরোপ আমেরিকায় এই অপশক্তির উৎস অনুসন্ধান চিহ্নিতকরন ও তাদের প্রতিহত করার প্রয়োজনীয়তা নিয়ে।

এই আড্ডায় অংশ নেন সত্যবাণীর কন্ট্রিবিউটকলি, যুক্তরাজ্যথ বাংলাদেশ মিশনের সাবেক প্রেস মিনিষ্টিার সত্যবানীর উপদেষ্টা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু মুসা হাসান, সর্বইউরোপীয় একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সেক্রেটারী ও সত্যবাণীর কন্ট্রিবিউটিং এডিটর আনসার আহমেদ উল্লাহ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক কলামিষ্ট মতিয়ার চৌধুরী, যুক্তরাজ্য নির্মুল কমিটির সাধারণ সম্পাদক সাংস্কৃতিকর্মি স্মৃতি আজাদ, যুক্তরাজ্য নির্মুল কমিটির সহসভাপতি ও সত্যবাণীর বার্তা সম্পাদক সাংবাদিক নিলুফা ইয়াসমিন হাসান, যুক্তরাজ্য নির্মুল কমিটর সহসভাপতি জামাল খান, যুক্তরাজ্য সিবিপি‘র সাবেক নেতা সৈয়দ আব্দুর রকিব, সেভেন মার্চ ফাউন্ডেশনের সভাপতি সাবেক কাউন্সিলার নূরুদ্দিন আহমদ, সত্যবাণীর ব্যবস্থাপনা সম্পাদক সৈয়দা ফেরদৌসী পাশা কলি, যুক্তরাজ্য নির্মুল কমিটির সাবেক সভাপতি সৈয়দ এনামুল ইসলাম, টাওয়ার হ্যামলেটস বারায় কর্মরত ফয়জুল হক ও তার স্ত্রী নাসরিন হক, গার্ডেন প্রেমী সৈয়দা বিলকিস মনসুর, ব্যবসায়ী সৈয়দ আসাদ হক ও তার স্ত্রী সৈয়দা নাসিহা হক লুসি প্রমুখ।

লন্ডন/ আনসার আহমেদ উল্লাহ/ ১৫ সেপ্টেম্বর ২০২৩ ইং।