আম্বানিপুত্রের বিয়েতে খরচ কত?

:: পাবলিক রিঅ্যাকশন ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ৩ মাস আগে
পরিবারসহ মুকেশ আম্বানি

মুকেশ আম্বানি শুধু ভারতের নয় বরং গোটা এশিয়া মহাদেশের মধ্যে সবচেয়ে ধনাঢ্য ব্যক্তি। নিজের সন্তানদের বিয়েতে খরচের প্রসঙ্গ উঠলেই মুকেশ আম্বানির নাম থাকে তালিকার শীর্ষে।

ভারতের আরেক ধনকুবের ভিরেন মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের সাথে আম্বানির ছেলে অনন্ত আম্বানির এই বিয়েতে ১০০ মিলিয়ন ডলার কিংবা ১ হাজার কোটি টাকার মত খরচ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে বেশকিছু প্রতিবেদন দাবি করেছে ১২০ মিলিয়ন ডলার বা ১ হাজার ১ শত কোটি টাকার বেশি খরচ হতে পারে এই বিয়েতে।

বিভিন্ন গণমাধ্যম থেকে এমনটা দাবি করা হলেও এর আসল অংক আরও বড় হতে পারে। ধারণা করা হচ্ছে এই বিয়ে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বিয়ের তালিকায় নাম লেখাতে পারে। তবে খরচ যা ই হোক না কেন, আম্বানিপুত্রের এই বিয়ে নিঃসন্দেহে বিয়ের খরচের রেকর্ডকে ভাঙ্গবে বলে মনে করা হচ্ছে।

এর আগে ২০২২ সালের ২৯ ডিসেম্বর রাজস্থানের নাথদ্বারার শ্রীনাথজি মন্দিরে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সম্পন্ন করেন অনন্ত আম্বানি। এবার সাতপাকে বাঁধা পড়তে যাচ্ছেন অনন্ত-রাধিকা।

এদিকে মহা সমারোহের এই বিয়েতে এসেছেন দেশি-বিদেশি বহু তারকা। পপ গায়িকা রিয়ান্না থেকে শুরু করে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এসেছেন এই অনুষ্ঠানে। শুধুমাত্র রিয়ান্না এই বিয়েতে গান গাইতেই নিয়েছেন ৮-৯ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ দাঁড়ায় ৯৮ কোটি টাকার মত।

এর আগে মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়েতে পারফরম্যান্স করেছিলেন আরেক মার্কিন গায়িকা বিয়ন্সে। ওই সময় পারিশ্রমিক হিসেবে তিনি ৪ মিলিয়ন মার্কিন ডলার নিয়েছিলেন তিনি। যা বাংলাদেশি টাকায় ছিলো ৪৩ কোটি রূপি। এতেই ধারণা করা যাচ্ছে যে আম্বানিপুত্রের এই বিয়েতে খরচের দিক দিয়ে কোনো কার্পণ্য রাখা হচ্ছেনা।

উল্লেখ্য, ভারতের গুজরাটের জামনগরে অনন্ত আম্বানির প্রাক বিয়েতে এরই মধ্যে অংশ নিয়েছেন মার্ক জাকারবার্গ, বিল গেটস থেকে শুরু করে ভারতীয় ভিআইপি ও বলিউড তারকারা। বিয়েতে উপস্থিত ছিলেন বলিউড তারকা থেকে শুরু করে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গসহ বিশ্বখ্যাত বেশ কিছু ধনাঢ্য ব্যক্তিত্ব। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কাও মহা সমারোহে আয়োজিত এই বিবাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।