অস্ত্রমহড়ার ভিডিও ভাইরাল, গ্রেপ্তার ৩, পদক্ষেপ নিবে ইসিও

:: সিলেট ব্যুরো ::
প্রকাশ: ১ বছর আগে

আসন্ন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে ঘিরে চলছে প্রার্থীদের মহানগর জুড়ে প্রচার প্রচারণা, গণসংযোগ ও সমাবেশ। এর মধ্যে অস্ত্রসহ কাউন্সিলর আফতাবের কর্মীরা মটরসাইকেলে মহড়া চালায়। ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এর প্রেক্ষিতে এরই মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে বিধিভঙ্গের কারণে ব্যবস্থা নিতে যাচ্ছে নির্বাচন কমিশনও (ইসি)

জানা গেছে, ৭নং ওয়ার্ডে কাউন্সিলর আফতাবের কর্মীরা মটরসাইকেল যোগে অস্ত্রমহড়া দিয়ে যাচ্ছে তার ওপর প্রতিদ্বন্দ্বী বাসার সম্মুখে। এমন ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। এ ঘটনায় অভিযান চালিয়ে সিলেট মহানগর পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে।

শনিবার (১০ জুন, ২০২৩) ভোরে বিমানবন্দর থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে অপরাধিদের আটক করে বলে নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) সুদিপ দাস। গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন- আরিকুর রহমান, জুবের আহমদ ও নুরুজ্জামান। তারা সিলেট নগরীর বনকলাপাড়া এলাকার বাসিন্দা এবং ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানের অনুসারী।

এই ঘটনায় জড়িত বাকিদের গ্রেপ্তারে তৎপরতা চলছে বলে জানিয়েছেন পুলিশ।

ভাইরাল হওয়া সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, সিলেট নগরের ১৩/১৩ সুবিধবাজার দিঘীর পাড় কাউন্সিলর প্রার্থী সাঈদ আব্দুল্লাহর বাসার সামনে কয়েকটি মোটরসাইকেল নিয়ে অস্ত্র মহড়া দেন ঘুড়ি মার্কার কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খান। এ সময় কয়েকটি মোটরসাইকেলে থাকা যুবকরা প্রতিদ্বন্দ্বী সাঈদ আব্দুল্লাহর বাসার মূল ফটকের দিকে অস্ত্র প্রদর্শন করেন। ঘটনার সময় আরেকটি মোটরসাইকেলে কাউন্সিলর প্রার্থী আফতাব হোসেন খানকে উপস্থিত থাকতে দেখা যায়। এ ঘটনায় কাউন্সিলর প্রার্থী সায়ীদ আব্দুল্লাহ রিটার্নিং কর্মকর্তা বরাবরে অভিযোগ দেন। অভিযোগে তিনি নিজের ও পরিবারের নিরাপত্তা নিশ্চিতের অনুরোধ জানান।

এদিকে প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থীর বাড়ির সামনে আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও হুমকির ঘটনা নির্বাচন কমিশন বসে সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি শনিবার (১০ জুন) দুপুর দুইটার দিকে মহানগরীর মেন্দিবাগস্থ জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

সিইসি বলেন, এই ঘটনায় আমরা গুরুত্বসহকারে পর্যবেক্ষণ করছি। খুব দ্রুত নির্বাচন কমিশন বসে এ বিষয়ে পদক্ষেপ নিবে। এছাড়াও প্রার্থীদের সর্তক করে বলেন, আচরণবিধির অভিযোগ এলে প্রার্থিতা বাতিল হবে। আপনারা এমন কিছু করবেন না যাতে প্রার্থিতা বাতিল হয়ে যায়।

সিলেট/অমিতা সিনহা/ ১০ জুন ২০২৩