অভিনেত্রী জয়া প্রদার ৬ মাসের কারাদণ্ড

:: আনন্দধারা ডেস্ক | পাবলিকরিঅ্যাকশন.নেট
প্রকাশ: ১০ মাস আগে
ভারতীয় অভিনেত্রী জয়া প্রদা।

বলিউডের এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী জয়া প্রদাকে একটি মামলায় ছয় মাসের জেল এবং ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ দণ্ডাদেশ দিয়েছেন চেন্নাইয়ের একটি আদালত।

জয়ার বিরুদ্ধে অভিযোগ, নিজের কেনা সিনেমাহলের কর্মীদের বেতন থেকে কেটে নেওয়া স্বাস্থ্যবিমার টাকা জমা দেননি তিনি।

ভারতীয় গণমাধ্যম এবিপি আনন্দ জানিয়েছে, কয়েক বছর আগে চেন্নাইয়ে একটি সিনেমাহল কিনেছিলেন জয়া।

তবে লোকসান হওয়ায় হলটি বন্ধ করে দেন তিনি। এরপরই জয়ার বিরুদ্ধে অভিযোগ ওঠে, যে কর্মীরা ওই সময় কর্মরত ছিলেন, তাদের বেতন থেকে কেটে নেওয়া স্বাস্থ্যবিমার টাকা জমা দেওয়া হয়নি।

এ নিয়ে কর্মীরা অভিযোগ করলে জয়ার বিরুদ্ধে চেন্নাইয়ের এগমোড় ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়।

অভিনেত্রী অভিযোগ স্বীকার করে নেন এবং মামলার বাদীদের আশ্বাস দেন, বকেয়া সব মিটিয়ে দেবেন। মামলা খারিজ করার আবেদন জানান তিনি।

কিন্তু তাতে কাজ হয়নি। জয়ার সেই আবেদন খারিজ করে শুক্রবার ওই মামলার শাস্তি ঘোষণা করেন আদালত।

উল্লেখ্য, ওই সিনেমাহল ব্যবসায় রাম কুমার ও রাজা বাবু নামে দুই সহযোগী ছিলেন জয়ার সঙ্গে। তাদেরও দোষীও সাব্যস্ত করা হয়েছে এ মামলায়।

হিন্দি সিনেমার প্রখ্যাত অভিনেত্রী জয়া প্রদা। পাশাপাশি তেলেগু ইন্ডাস্ট্রিতেও সমান জনপ্রিয় তিনি। ১৯৭৯ সালে তার প্রথম মুক্তি পাওয়া বলিউড সিনেমা ‘সরগম’ তাকে খ্যাতির চূড়ায় পৌঁছে দেয়। এরপর একের পর এক হিট সিনেমা উপহার দেন তিনি।

হঠাৎ করেই ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে দিয়ে রাজনীতির মাঠে নামেন জয়া। ১৯৯৪ সালে তেলুগু দেশম পার্টিতে যোগ দেন। পরে তিনি রাজ্যসভার সদস্য হন। লোকসভার সদস্যও হয়েছিলেন। ২০১৯ সালে বিজেপিতে যোগ দেন এই অভিনেত্রী।